প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৬ ব্যাংকের

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ৩৫টিকোম্পানিরমধ্যে নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৬ ব্যাংকের। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৮টি ব্যাংকের। এখনো ২টি ব্যাংকের বিনিয়োগ হালনাগাদ করা হয়নি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এবি ব্যাংক

নভেম্বর মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৮০ শতাংশ, যা ডিসেম্বর মাসে ০.০১ শতাংশ কমে ২২.৭৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৬২ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৬৩ শতাংশে।

ঢাকা ব্যাংক

নভেম্বরমাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৮৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.১৫ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.১৭ শতাংশে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

নভেম্বর মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৩১ শতাংশ, যা ডিসেম্বরে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.২৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৩০ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬.৩২ শতাংশে।

গ্লোবাল ইসলামী ব্যাংক

নভেম্বর মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.২০ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৬.৩১ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৩৭ শতাংশে।

ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক

নভেম্বর মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.১৯ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০১ শতাংশ কমে ২৩.১৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৪৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৪৪ শতাংশে।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক-ইউসিবি

নভেম্বর মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.০৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৯ শতাংশ কমে ২০.৯৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৬৪ শতাংশ থেকে ১.৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.৬৮ শতাংশে।

শেয়ারনিউজ, ২৮ জানুয়ারি ২০২৪

অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৩ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৩ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৫৭ পয়সা।

শেয়ারনিউজ, ২৮ জানুয়ারি ২০২৪

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৬ ব্যাংকের
Scroll to top